The story of how I learned about Hive and joined the Hive blockchain (Hive-Bangladesh Community Contest)

12

  • 23
  • 0
  • 3.456
  • Reply

  • Download Open in the desktop app ADD TO PLAYLIST

    realsort

    Published on Feb 23, 2021
    About :

    Assalamualaikum warahmatullahi wabarakatuh, I hope, by the infinite mercy of Allah Ta'ala, everyone is well and I am well with your prayers. Today I am able to present to you something new because I am fine.

    Briefly introduce yourself:

    I am Elyas, I am a proud citizen of Bangladesh. I am an employee. In addition to working, I create content / blogs for YouTube, 3Speak, Dtube and Hive.

    Before joining Hive Blogchain:

    Since I have a job, it is normal to be transferred from one place to another. I met one of my older brothers after being transferred from the first workplace to the second workplace. I will introduce him a little later. It would have been very difficult for me to keep up with the money I was earning. As it turns out, there was no money at hand at the end of the month. Job age, then five years running. There was only one thought, besides working, I would make up for my lack by doing something else. Then in 2017, the name of the person I met after joining is "Shakil". Shakil Bhai works on YouTube platform as well as other platforms. I would sit next to him at night and see what he did. I am very interested to see his work. I tried to work with him. I want to be with him as his partner first. But I don't want to be with her as a partner. I want to work on my own. After many requests, he created a YouTube channel for me. I could not speak well when I tried to make a video. I didn't understand how good it was. But Shakil Bhai did not want me to talk on his other platform.

    When I find out something, it tells me about the blockchain platform. I noticed he was posting on a platform called Steemit. I asked him, brother, what is it? He didn't tell me how to work here. I stayed with him for two months and tried to find out what Steemit was. I see Shakil brother writing different articles and posting different pictures. I told him, give me an account on Steemit. Like YouTube, I also want to see work here, I want to make some money from here. I will try to make up for the lack of money. He created an account for me. It took seven days to verify the account. Since the account was verified, I have been posting every day. If I had posted on Steemit, I would have got good support. At that time I did not understand many rules and regulations. I didn't know how to post. Then I would post like myself. I didn't know that any post would be copyrighted. I can know something when the time is slowly passing. When I spent a year on Steemit, I saw that the lack of money had disappeared a lot. I have been able to earn a maximum of one lakh money from Steemit. Suddenly started giving me a downvote. I do not understand what is happening to me. Why are you giving me a downvote. Slowly my mind broke. I'm slowly moving away from Steam. The Shakil brother I was talking about is also moving away from Steemit like me.
    I started to move away from the platform called blockchain. I last posted on Steemit which you can understand by looking at the picture below.

    No one can say when their dreams will be shattered. The Steemit platform called Blockchain was shut down.

    How to Start a Journey on the Hive Blogchain:

    I was away from Steemit for two long years but I used to keep an eye on the steem-engine every day when the price of a coin fluctuated. I used to buy and sell coins in the steem-engine. Then a blockchain caught my eye, its name is #Hive. I continue to research the hive blockchain. I can see it is like Steemit. Wondering if I should start the journey again on the blogchain. One of the people I used to buy and sell coins with suggested me and said brother you work in hive blockchain. Hope you can succeed. It was from this idea that my hive blockchain journey began. I still didn't understand anything. I started writing content on my own with full hope. My hive journey began in February 2020. The image you see below is the first post of the hive blockchain.

    I made up my mind that I would never post anything from copyright or Google or any other site. If I post something from another site then of course I will be given a downvote. With that in mind, I'm still working on the hive blockchain.

    While working on the Hive platform, I met some people. They are very interested in me and they say to join the Hive Bangladesh community. I said what will happen by joining there? They said that if you join the Hive Bangladesh community you can learn a lot, they will support you, they will give me different guidelines. I said, I know these, I do not need. They said, if you join the Hive Bangladesh community then the platform will not be closed like Steemit. I thought a lot and saw that it was right. I came to the hive platform with the old dream again. Let's see if I can fulfill my dream. The leaders of the Hive Bangladesh community have given me a lot of guidelines. Gave various suggestions. Today I am working on the Hive platform in collaboration with them. Another interesting thing is that since I create content, there is a good opportunity for me. Another partner of the Hive platform is called "3Speak".

    Join 3 Speaks:

    After joining the Hive Bangladesh community, I joined 3Speak Channel. Community leaders support me in many ways. Since I am a content creator I try to work continuously on 3Speak Channel. The post you are watching now is the first video of my 3Speak channel.

    I still dream. I will do it on a hive platform to fulfill the dream I had in life. I really enjoy working on the Hive platform so far. Along with that the interest to work in 3Speak Channel is increasing day by day. I am getting good support from 3Speak channel because Hive Bangladesh community leaders are helping me in various ways to fulfill my dream.

    Above all:

    I would like to thank the community leaders of Hive Bangladesh for helping me make my dream come true. My dream will come true, I will always try to do that. The dreams that were shattered two years ago are being revisited by the hive blockchain. Keep Bangladesh in the cloak of love and present it to people all over the world.

    #Hive-Bangladesh

    আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ, আশা করি, মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভাল আছেন এবং আপনাদের দোয়ায় আমি ভালো আছি। ভালো আছি বলেই আজ আমি আপনাদের সামনে উপস্থিত হতে পেরেছি নতুন কিছু নিয়ে।

    সংক্ষিপ্তকারে নিজের পরিচয়ঃ

    আমি ইলিয়াস, আমি বাংলাদেশের একজন গর্বিত নাগরিক। আমি একজন চাকরীজীবি।চাকরী করার পাশাপাশি আমি ইউটিউব, 3স্পিক, ডিটিউব এবং হাইভ-এর জন্য কনটেন্ট/ব্লগ তৈরি করে থাকি।

    হাইভ ব্লগচেইনে যোগদানের পূর্বের কথাঃ

    আমি যেহেতু একটি চাকরি করি সে ক্ষেত্রে একই স্থান থেকে অন্য স্থানে বদলি হওয়া স্বাভাবিক। ধারাবাহিকতায় প্রথম কর্মস্থল থেকে দ্বিতীয় কর্মস্থলে বদলি হয়ে আসার পর আমার এক বড় ভাইয়ের সাথে পরিচয়। তার পরিচয়টা একটু পরে দিচ্ছি। আমি যে টাকা বেতন পেতাম তা দিয়ে নিজের চলতে খুব কষ্ট হয়ে যেত। দেখা যাচ্ছে, মাস শেষে হাতে কোনো টাকা থাকতো না। চাকরির বয়স, তখন পাঁচ বছর রানিং। শুধু একটা চিন্তা থাকতো, চাকরি করার পাশাপাশি অন্য কিছু করে নিজের অভাব দুর করবো। তখন 2017 সাল, যোগদানের পর যার সাথে পরিচয় হয়েছিল তার নাম হচ্ছে “শাকিল”। শাকিল ভাই ইউটিউব চ্যানেলের পাশাপাশি অন্য প্লাটফর্মে কাজ করে। আমি রাত জেগে তার পাশে বসে থাকতাম এবং দেখতাম সে কি কাজ করে। আমার খুব আগ্রহ হচ্ছে তার কাজ দেখে। আমি তার সাথে কাজ করার চেষ্টা করলাম। প্রথমে তার পার্টনার হিসেবে আমাকে সাথে রাখতে চাই। কিন্তু আমি তার পার্টনার হিসেবে সাথে থাকতে চাই না। আমি নিজে কাজ করতে চাই। অনেক অনুরোধ করার পর সে আমাকে একটা ইউটিউব চ্যানেল তৈরি করে দেই।যখন ভিডিও তৈরি করার জন্য চেষ্টা করতাম তখন ভালোভাবে কথা বলতে পারতাম না। কেমন ভালো কিছু বুঝতাম না। কিন্তু শাকিল ভাই আমাকে তার অন্য প্লাটফর্মে কথা বলতে চাই নাই।

    আমি যখন কিছুটা জানতে পারি, তখন আমাকে ব্লকচেইন প্ল্যাটফর্ম এর কথা বলে। আমি লক্ষ করেছিলাম, সে স্টিমিট নামে একটি প্লাটফর্মে পোস্ট করছে। তাকে জিজ্ঞেস করেছিলাম, ভাই এটা কি? এখানে কিভাবে কাজ করেন, সে আমাকে তেমন কিছু বোঝায় নাই। আমি তার সাথে দুটি মাস লেগে থাকি এবং জানার চেষ্টা করি স্টিমিট কি। শাকিল ভাইকে দেখি বিভিন্ন লেখা লিখতে এবং বিভিন্ন ছবি পোস্ট করতে। আমি তাকে বলেছিলাম, আমাকে একটা স্টিমিটে অ্যাকাউন্ট করে দিবেন। ইউটিউব এর মত, আমিও এখানে কাজ দেখতে চাই, এখান থেকে আমি কিছু টাকা উপার্জন করতে চাই। যা অর্থের অভাব কিছুটা হলেও মেটানোর চেষ্টা করবো। তিনি আমাকে একটা অ্যাকাউন্ট তৈরি করে দেন। একাউন্ট ভেরিফাই হতে সাত দিন সময় লেগেছিল। একাউন্ট ভেরিফাই হওয়ার পর থেকে আমি প্রতিদিন পোস্ট করতে থাকি।স্টিমিটে পোস্ট করলে ভালো সাপোর্ট পাইতাম। তখন অনেক নিয়ম-কানুন বুঝতাম না । জানতাম না কিভাবে পোস্ট করলে ভালো হবে। তারপর নিজের মতো করে পোস্ট করতাম। কোন পোস্ট করলে কপিরাইট হবে তা তেমন জানতাম না। যখন আস্তে আস্তে সময় পার হচ্ছে তখন কিছুটা জানতে পারি। স্টিমিটে যখন একটি বছর পার করলাম তারপরে দেখি অর্থের অভাব অনেকটাই মুছে গেছে। আমি স্টিমিট থেকে সর্বোচ্চ এক লক্ষ টাকা ইনকাম করতে পেরেছি। হঠাৎ আমাকে ডাউনভোট দেওয়া শুরু করে। আমি বুঝতে পারছি না আমার সাথে কি হচ্ছে। কেন আমাকে ডাউনভোট দিচ্ছে। আস্তে আস্তে আমার মনটা ভেঙ্গে যায়। আমি ধীরে ধীরে স্টিমিট থেকে দূরে চলে যাচ্ছি। যে শাকিল ভায়ের কথা বলছিলাম, তিনিও আমার মত স্টিমিট থেকে দূরে চলে যাচ্ছে।
    আস্তে আস্তে দূরে চলে যেতে থাকলাম ব্লকচেইন নামক প্ল্যাটফর্ম থেকে। স্টিমিটে সর্বশেষ পোস্ট করেছিলাম যা নিচের পিকচার দেখে বুঝতে পারবেন।

    কার স্বপ্নগুলো কখন ভেঙে যাবে কেউই বলতে পারে না। বন্ধ হয়ে গেল ব্লকচেইন নামক স্টিমিট প্ল্যাটফর্ম।

    যেভাবে হাইভ ব্লগচেইনে যাত্রা শুরুঃ

    স্টিমিট থেকে দীর্ঘ দুই বছর দূরে ছিলাম কিন্তু স্টিম-ইঞ্জিনে প্রতিদিনই নজর রাখতাম কখন কোন কয়েনের দাম উঠানামা করে। স্টিম ইঞ্জিনে কয়েন কিনতাম এবং বাই সেল করতাম। তখন একটি ব্লকচেইন আমার চোখে পড়ে, এর নাম হচ্ছে হাইভ ব্লকচেইন। আমি হাইভ ব্লকচেইন নিয়ে গবেষণা করতে থাকি। দেখতে পারছি স্টিমিট এর মতই। চিন্তা করছি, আবার যাত্রা শুরু করবো কিনা ব্লগচেইনে। আমি যাদের সাথে কয়েন কেনা বেচার করতাম তাদেরই একজন আমাকে সাজেস্ট করে ছিল এবং বলেছিল ভাই আপনি হাইভ ব্লকচেইনে কাজ করেন। আশা করি আপনি সাফল্য অর্জন করতে পারবেন। তার এই ধারণা থেকেই আমার হাইভ ব্লকচেইন যাত্রা শুরু। আমি তখনও কিছু বুঝতাম না। বুক ভরা আশা নিয়ে আমি নিজের মত করে কনটেন্ট লেখা শুরু করি। আমার হাইভ যাত্রা শুরু হয়েছিল 2020 সালে ফেব্রুয়ারি মাসে। নিচের যে ছবিটি দেখছেন, সেটি হচ্ছে হাইভ ব্লকচেইন এর প্রথম পোষ্ট পোস্ট।

    মনে মনে সিদ্ধান্ত করেছি, আমি কখনো কপিরাইট বা গুগল থেকে বা অন্য কোন সাইট থেকে কিছু নিয়ে পোস্ট করবো না। আমি যদি অন্য সাইট থেকে কিছু নিয়ে পোস্ট করি তাহলে অবশ্যই আমাকে ডাউনভোট দেওয়া হবে। সেই চিন্তা রেখে আমি এখনো হাইভ ব্লকচেইনে কাজ করছি।

    হাইভ প্লাটফর্মে কাজ করতে গিয়ে কিছু মানুষের সাথে পরিচয় হয়। তারা আমাকে খুবই আগ্রহ প্রকাশ করে এবং তারা বলে হাইভ বাংলাদেশ কমিউনিটিতে যোগ দেওয়ার জন্য। আমি বলেছিলাম সেখানে যোগ দিয়ে কি হবে? তারা বলেছিল যে, হাইভ বাংলাদেশ কমিউনিটিতে যোগদান করলে অনেক কিছু শিখতে পারবে, তারা তোমাকে সাপোর্ট করবে, তারা আমাকে বিভিন্ন গাইড লাইন দিবে। আমি বললাম, এগুলো তো আমি জানি, আমার প্রয়োজন নেই। তারা বলল, তুমি যোগ দাও হাইভ বাংলাদেশ কমিউনিটিতে তাহলে স্টিমিটের মত আর প্ল্যাটফর্ম বন্ধ হবে না। আমি অনেক চিন্তা করলাম এবং দেখলাম কথাটা সঠিক। আবার পুরাতন স্বপ্ন নিয়ে হাইভ প্লাটফর্মে এসেছি। দেখি নিজের স্বপ্নটা পূরণ করতে পারি কিনা। হাইভ বাংলাদেশ কমিউনিটির যারা লিডার আছে, তারা আমাকে অনেক গাইডলাইন করেছে। বিভিন্ন রকম পরামর্শ দিয়েছে। তাদের সহযোগিতায় আজ আমি হাইভ প্লাটফর্মে কাজ করে যাচ্ছি। আরেকটা মজার বিষয় হচ্ছে, আমি যেহেতু কনটেন্ট তৈরি করি সে ক্ষেত্রে আমার জন্য ভালো একটি সুযোগ রয়েছে।
    হাইভ প্ল্যাটফর্মের আরেকটি অংশীদার যার নাম হচ্ছে “3স্পিক”।

    3স্পিক এর যোগদানঃ

    হাইভ বাংলাদেশ কমিউনিটিতে যোগদানের পর আমি 3স্পিক চ্যানেলের সাথে সংযুক্ত হয়। কমিউনিটি লিডারা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করে। আমি যেহেতু একজন কনটেন্ট ক্রিয়েটর তাই 3স্পিক চ্যানেলে কন্টিনিউ কাজ করার চেষ্টা করি। এখন যে পোস্ট দেখছেন তা হচ্ছে আমার 3স্পিক চ্যানেলের প্রথম ভিডিও।

    আমি এখনো স্বপ্ন দেখি। জীবনের যে স্বপ্ন ছিল তা পূরণ করার জন্য আমি হাইভ প্লাটফর্মে করবো। অদ্যবধি হাইভ প্লাটফর্মে কাজ করে আমার খুব ভালো লেগেছে। তার পাশাপাশি 3স্পিক চ্যানেলে কাজ করার আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমি 3স্পিক চ্যানেল থেকে ভালো সাপোর্ট পাচ্ছি কারণ হাইভ বাংলাদেশ কমিউনিটি লিডাররা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করছে স্বপ্ন পূরণের লক্ষ্যে।

    সর্বোপরিঃ

    হাইভ বাংলাদেশের কমিউনিটি লিডারদের ধন্যবাদ জানাই, আমার স্বপ্নকে বাস্তবে রুপবানের সহযোগিতা করার জন্য। আমার স্বপ্ন পূরণ হবে, সেই চেষ্টায় থাকবে সব সময়। যে স্বপ্নগুলো দু'বছর আগে ভেঙ্গে গেছে, তা নতুন করে স্বপ্ন দেখার আশা জাগাচ্ছে হাইভ ব্লকচেইন। ভালোবাসার চাদরে আগলে রাখো বাংলাদেশকে এবং উপস্থাপন করো সারা পৃথিবীর মানুষের কাছে।

    হাইভ বাংলাদেশ

    Tags :

    myhivejouney hivestory 3speak contest blog

    Woo! This creator can upvote comments using 3speak's stake today because they are a top performing creator! Leave a quality comment relating to their content and you could receive an upvote worth at least a dollar.

    Their limit for today is $0!
    Comments:
    Time until realsort can give away $0 to their commenters.
    0 Days 0 Hours 0 Minutes 0 Seconds
    Reply:

    To comment on this video please connect a HIVE account to your profile: Connect HIVE Account

    More Videos

    02:40
    0 views 2 weeks ago $
    01:00
    2 views a month ago $
    01:42
    0 views a year ago $
    23:14
    0 views 3 months ago $
    00:44
    34 views 10 months ago $